Ad Code

Bangla Golpo: আড়াল

Bangla Golpo: আড়াল

তাসফি আহমেদ


নিরা ও রিপাত দুজনেই একসাথে বিল্ডিং এর গেইট দিয়ে বের হল।ওদের দুজনকেই বেশ ক্লান্ত লাগছে। চুল গুলো বেশ উসকোখুসকো হয়ে আছে।বেশ অগোছালো। দুজনেই পাশাপাশি হাঁটতে থাকল।
.
পিছন থেকে ওদের গমন পথের দিকে চেয়ে রইল শাকের।ওকে বেশ বিষন্ন দেখাচ্ছে।ছলছল চোখে তাকিয়ে আছে কেবল।ওরা দুজন আড়াল হতেই ডুকরে কেঁদে উঠল ছেলেটা।হাঁটু গেঁড়ে মাটিতে বসে কান্না শুরু করে দিল এক ঝাঁক কষ্টের ভীড়ে হারিয়ে গেল ও।কষ্ট গুলো ঝরতে থাকল পানি রূপে।নোনতা সেই পানি।সত্যিই! বাস্তবতা কি নির্মম।
.
গেল দুই ঘন্টা ধরে এখানেই বসেছিল শাকের। অপেক্ষা করছিল নিরা এবং রিপাতের জন্যে।ওদের দুজনকে এদিকে আসতে দেখেই সন্দেহ হয়েছিল ওর।ঠিক যা সন্দেহ করেছে তাই হয়েছে।ছিঃ! নিরা এত বোকা? এত নিচু স্বভাবের! এত কুৎসিত ওর চিন্তা ধারনা!
.
নিরাকে বেশ কয়েকবার প্রপোজ করেছিল শাকের।কিন্তু নিরা তাতে সাড়া দেয় নি।বরং অবহেলা করেছে অনেক। গরিব,নিচ,ছোট লোক বলে অপমান করেছে বহু বার।তবুও শাকের বারবার ওর কাছে ছুটে গেছে।"ভালোবাসি" বলেছে অনেক বার।ফলস্বরূপ পেয়েছে কিছু হৃদয় বিদারক কটাক্ষ বাণী।যা একজনের মনকে খুঁড়ে খুঁড়ে খাওয়ার জন্যে যথেষ্ট। ওর কষ্টের তিব্রতা আরো বেড়ে গেল।বেশ কিছুক্ষন সেখানে বসেছিল।কান্না করে পার করে দিয়েছিল সময় গুলো।
.
নিরা ও রিপাত পাশাপাশি হাঁটছে।ক্লান্ত হলেও দুজনেই বেশ খুশি।নিরা খুশি কারন ও রিপাতকে সত্যিকার ভালোবেসেছে।সেটা প্রমনও করেছে বেশ কয়েকবার।নিজের দেহ দিয়ে প্রমান করেছে।এখন নিশ্চই রিপাত বলবে না যে আমি ওকে ভালোবাসি।এই জন্যে বেশ খুশি ও।আগামির দিন গুলো আরো ভালো কাটবে এই ভেবে যেন খুশি খুশি ভাবটা আরো কয়েক গুন বেড়ে গেল।
.
রিপাত খুশি কারন ও যা চেয়েছে তা পেয়ে গিয়েছে।এখন ভিডিওটার কয়েকটা কপি করা প্রয়োজন কেবল।তারপরই ব্লেকমেইল করে টাকাটা হাতিয়ে নিতে পারলেই হয়েছে।কাজ শেষ।আবার নতুন করে কাউকে খুঁজতে হবে।এটা মনে হতেই খুশি যেন দ্বিগুণ বেড়ে গেল।তারপরেই নিরার অজান্তে বাঁকা হাসি দিল ছেলেটা।
.
বেশকিছু দিন পর নিরা মারা যায়।সুইসাইড করে ও।ওকে এখানে কবর দিয়ে ওর পরিবারের সবাই ওই এলাকা ছেড়ে চলে যায়।কেবল থেকে যায় নিরার অপবিত্র কবরটা।
.
নিরার অপবিত্র কবরের পাশে একটা ছেলেকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।এক দৃষ্টিতে তাকিয়ে থাকে নিরার কবরের দিকে।চোখ দুটো ছলছল করে ওঠে ওর।যে ছলছল চোখ গুলো এখনো প্রমান দিচ্ছে পবিত্র ভালোবাসার।যেটা নিরা পেয়েও হারিয়ে ফেলেছে।
.
রিপাতের মত ছেলেদের সংখ্যা অনেক।এদের দৃষ্টিভঙ্গি যতদিনে ঠিক হবে না, এদের প্রতি কঠোরতা,আইনগত ব্যাবস্থা যতদিনে  নেওয়া না  হবে ততদিনে নিরার মত অর্থ লোভি মেয়েরা, সত্য ভালোবাসা রেখে মিথ্যা কোন সত্যের জন্যে নিজেদের দেহ বিলিয়ে দিতেই থাকবে।মাঝখানে শাকেরের মত হাজারো ছেলে একটু ভালোবাসার জন্যে সারাজীবন কষ্ট পাবে।দৈনিক মারা যাবে।কষ্টরা খুঁড়ে খুঁড়ে  খাবে তাদের।
.
-তাসফি আহমেদ
বাংলা গল্প| Bangla Love Stories| Bangla Choto Golpo | Bangla Valobashar Golpo| Bangla Golpo.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ